Thursday, November 9, 2017

গিমা শাক বা ঢিমা শাক/ Gima, Jima, Bitter Cumin, Maita, Maitakaduri shak, Indian Chickweed
গিমা শাক বা ঢিমা শাক (বৈজ্ঞানিক নাম: Glinus oppositifolius) Molluginaceae Gima, Jima, Bitter Cumin, Maita, Maitakaduri shak, Indian Chickweed, Kangkong ইত্যাদি।
পরিবারের একটি উদ্ভিদ প্রজাতি। এটির ইংরেজি নামগুলো হচ্ছে
এটি অজীর্ন, জন্ডিস, জ্বর, পিত্ত, কফে উপকারী। তিতা বলে মুখের অরুচি চলে যায়
গিমা / জিমা / ইন্ডিয়ান চকুইড / বিটার জিরা / কার্পেটওয়েড
গিম্মা স্টেলারিয়া মিডিয়া, চিকউইড, ইউরোপের একটি শীতল ঋতু বার্ষিক উদ্ভিদ, কিন্তু
উত্তর আমেরিকা অনেক অংশে প্রাকৃতিক করণ। এটি একটি শীতল ওষুধ নিরাময় হিসাবে ব্যবহৃত হয়, এবং একটি উদ্ভিজ্জ ফসল হিসাবে এবং উভয় মানুষের খরচ এবং পোল্ট্রি জন্য স্থল কভার হিসাবে উত্থিত। এটি কখনও কখনও চিকিয়েড বলা অন্যান্য গাছপালা থেকে
পৃথক করার জন্য এটি সাধারণ chickweed বলা হয়। অন্যান্য সাধারণ নামগুলি chickweedর পাত্র, আঁচড়, মারুনস, শীতকালীন ওষুধ। উদ্ভিদ শরত্কালে বা উষ্ণ শীতকালে germinates তারপর, গাছপালা এর বড় mats ফর্ম। ফুল ছোট এবং সাদা হয়, বীজ pods দ্বারা দ্রুত অনুসরণ। এই উদ্ভিদ ফুল এবং একই সময়ে বীজ সেট।
অ্যানথ্রাকুয়াইনস ইমোডিন, প্যারিটিন (পদার্থবিজ্ঞান) এবং কুইনসিন, ফ্লেভোনিয়েড কেমপেরোল-3,7-ও-α-এল-দিরহমনিসাইড, ফাইটোস্টেরোলস β-sitosterol এবং daucosterol এবং ফ্যাটি অ্যালকোহল 1-হেক্স্যাকোসানল এস মিডিয়াতে পাওয়া যায়। অন্যান্য ফ্লেভোনিড উপাদানগুলি হল apigenin 6-c-beta-D-galactopyranosyl-8-c-alpha-L-arabinopyranoside, অ্যাপিজেনিন 6-সি-আলফা-এল-আরবিপ্রোম্রোসিয়েইল -8-সি-বিটা-ডি-গ্যালাকটিপিরেনিসাইড, apigenin 6-C -বিটা-ডি-
গালেকটোপ্রোনেসিল-8-সি-বিটা-এল-আরবিপ্রোম্রোসানোসাইড, অ্যাপিজেনিন 6-সি-বিটা-ডি-গ্লুক্পিরাওসাইল -8-সি-বিটা-ডি-গ্যালাকটিপিরেনিসাইড, অ্যাপিজেনিন 6, 8-ডি-সি-আলফা-এল -arabinopyranosideউদ্ভিদ এছাড়াও হাইড্রক্সিলেটেড oleanolic অ্যাসিড টাইপ এর triterpenoid saponins রয়েছে। বীজ পরীক্ষার মধ্যে প্রো্যানথোক্যানিডিন উপস্থিত রয়েছে। উদ্ভিদ ঔষধি উদ্দেশ্যে আছে এবং লোক ঔষধ ব্যবহৃত হয়। এটি খিঁচুনি চামড়ার অবস্থার এবং ফুসফুসের রোগের প্রতিকারের জন্য একটি প্রতিকার হিসাবে ব্যবহৃত হয়েছে। 17 তম শতাব্দী herbalist জন Gerard এটি মঞ্জে জন্য একটি প্রতিকার হিসাবে এটি সুপারিশ। আধুনিক herbalists লোহা-অভাব অ্যানিমিয়া (তার উচ্চ লোহার সামগ্রী জন্য) জন্য, সেইসাথে চামড়া জন্য এটি নির্ধারিত
রোগ, ব্রংকাইটিস, বাতের ব্যথা, বাতের ব্যথা এবং সময়ের ব্যথা। এই সব ব্যবহার বৈজ্ঞানিক প্রমাণ দ্বারা সমর্থিত নয়।
গিমা একটি উদ্ভিদ। পাতাটি ঔষধের জন্য ব্যবহার করা হয়। মানুষ কোষ্ঠকাঠিন্য, পেট ও গলাতে সমস্যা, রক্তের রোগ, হাঁপানি এবং অন্যান্য ফুসফুসের রোগ, স্থূলতা, স্কুইভি নামক একটি ভিটামিন সি এর অভাবজনিত রোগ, চর্মরোগ, রেবিজ, খিঁচুনি, এবং পেশী এবং যৌথ ব্যথা বলে চিকুয়েড গ্রহণ করে।
অন্যান্য নাম: অ্যালসাইন মিডিয়া, ক্যাপিকি, ফ্লেয়ার এন সাটিন, হেরবে দে ল্যাঙ্গু, হিয়ারবা গ্লিনেরার, মরগেলিন, মরন দেস ওয়েয়েস, পাম্প্লিনা, স্টার চিকিউড, স্টারউইড, স্টেলায়ার ইন্টারমেডিয়ার, স্টেলায়ার মোয়েনেন, স্টেলারিয়া মিডিয়া।
গিমা শাকের প্রয়োজনীয়তা উপকারিতা
তরুণ অঙ্কুর ভোজ্য হয় এবং সালাদ সবুজ শাক হিসাবে ব্যবহৃত হয়। হোমিওপ্যাথিতে, উদ্ভিদ জীবাণু এবং শ্বেতগাছ থেকে উপশম করা হয়। ? Chickweed অনেক অবস্থার জন্য একটি লোক প্রতিকার হিসাবে সুপরিচিত, হাঁপানি, রক্ত ​​সংক্রমন, conjunctivitis, কোষ্ঠকাঠিন্য, প্রদাহ, অপরাপরতা, চামড়া রোগ এবং স্থূলতা সহ।
Chickweed/গিমা ভোজ্য হয়?
গিমা ভেষজ, ভোজ্য এবং ঔষধি ব্যবহার চিককিড ঔষধ এবং ভোজ্য উদ্ভিদ। তারা অত্যন্ত পুষ্টি, ভিটামিন এবং খনিজ উচ্চ, সালাদ যোগ করা বা একটি পাত্র হর্স হিসাবে রান্না করা যেতে পারে, স্প্যানিশ মত কিছুটা চাকন।

একটি হৃৎপিন্ড হেনবিট হয়?
ভোজ্য অংশ: হেনবিট একটি ভোজ্য ঔষধি হিসাবে তাজা বা রান্না করা খাওয়া যায়, এবং এটি চা ব্যবহার করা যেতে পারে। স্টেম, ফুল এবং পাতাগুলি ভোজ্য হয়, এবং যদিও এই পুদিনা পরিবারে থাকে, অনেক লোক বলে যে কাক কেল্লার মত সামান্য আচার, টাকশালের মতো নয়। হেনবিট অত্যন্ত পুষ্টি, লোহা, ভিটামিন এবং ফাইবার উচ্চ।
হর্স Coltsfoot কি জন্য ব্যবহৃত?
শুষ্ক কাশি এবং গলা জ্বালা জন্য ঐতিহ্যগত ঔষধ দীর্ঘ কাল্পস এর ফুল, ফুল, এবং পাতা দীর্ঘ ব্যবহৃত হয়েছে। উদ্ভিদ বিশেষ ব্যবহারের মধ্যে পাওয়া গেছে
শ্বাসপ্রশ্বাসের রোগের চিকিত্সার জন্য চীনা ভেষজ ঔষধ, কাশি, হাঁপানি, এবং তীব্র ও ক্রনিক ব্রংকাইটিস সহ।
গিমা একটি medicinally এবং খাদ্য হিসাবে ব্যবহার করা হয়। এটি তার পুষ্টির উপাদান
জন্য মূল্যবান এবং তাজা chickweed সাধারণত একটি সালাদ সবুজ হিসাবে খাওয়া হয় ঐতিহ্যগত চর্বিযুক্ত ঔষধের মধ্যে, চিক্ওয়াড মুখ দিয়ে নেওয়া হয় বা স্থূলতা হিসাবে স্বাস্থ্য সমস্যা একটি দীর্ঘ তালিকা চিকিত্সা করার জন্য চামড়া প্রয়োগ করা হয়তবে, এখনও পর্যন্ত পরিষ্কারভাবে এটি শরীরের মধ্যে কিভাবে চিকিয়ে কাজ করে তা ইনস্টল করা হয় না। চিকুয়িডের ঔষধ ব্যবহার করার পূর্বে আপনার স্বাস্থ্যসেবা প্রদানকারীর সাথে পরামর্শ করুন।
গিমার অন্যান্য নামগুলি হল স্টারওয়র্ট, chickweedওয়ালা, তারকা চাচী এবং
winterweedগিমার পাতাগুলি ওষুধ তৈরিতে ব্যবহৃত হয় প্রাকৃতিক মেডিসিনস ব্যাপক ডেটাবেস বা এনএমসিডি অনুযায়ী, chickweedর মাংসের জন্য নিয়মিত দৈনিক ডোজ পরিসীমা মৌখিকভাবে গ্রহণ করা হয় 1,155 থেকে 3,450 মিলিগ্রামে 2 থেকে 3 ভাগ মাত্রা। চকচকে চা 1 চা চামচ 1 চা চামচ উনান জল 6 ounces যোগ করে তৈরি করা হয়। চকুইড টিস্যুর স্বাভাবিক ডোজ দিন প্রতিদিন 1 থেকে 5 মিলিলিটার হয়।
জেনেরিক - টাটকা বন্য চিককিড/ গিমা
প্রতি কাপ
ক্যালোরি 96
মোট ফ্যাট 1 গ্রাম

স্যাচুরাটেড 1 গ্রাম
মোট Carbs 15 গ্রাম
পলিন্সেচুরেটেড 0 গ্রাম
মুননসাসট্রাসেট্রেটেড 0 গ্রাম
ডায়রিটি ফাইবার 8 গ্রাম
প্রোটিন 6 গ্রাম
চিনি 0 গ্রাম
কোলেস্টেরল 0 এমজি
ভিটামিন এ 4%
ভিটামিন সি 0%
লোহা 0%
পটাসিয়াম 0 মিলিগ্রাম
সোডিয়াম 0 এমজি
ক্যালসিয়াম 0%
* শতাংশ দৈনিক মূল্য 2000 ক্যালরির খাদ্যের উপর ভিত্তি করে। আপনার ক্যালোরি চাহিদার উপর নির্ভর করে আপনার দৈনন্দিন মানগুলি উচ্চ বা কম হতে পারে

গিমা শাকের এর স্বাস্থ্য বেনিফিট কি কি?
মহিলা হোল্ডিং চিকচুয়েড/ গিমা লোশন ছবির ক্রেডিট OlgaMiltsova / iStock / Getty চিত্র
পেট সমস্যা, পেটে সমস্যা, গর্ভের রোগ, রক্তের রোগ, বাত রোগের রোগ, হাঁপানি, কিডনি
রোগ, মূত্রনালির প্রদাহ, রেবিজ, এবং স্কুইভি বা ভিটামিন সি এর অভাব ইত্যাদি রোগের চিকিত্সার জন্য গিমা মুখ দ্বারা আক্রান্ত হয়। এটি অত্যন্ত ক্লান্তি উপশম করতে ব্যবহার করা হয়। চিককিডটি ত্বকে প্রয়োগ করা হয় যেমন ত্বকে ক্ষত, আলসার, বার্নস, আর্থ্রাইটিস ব্যথা এবং এজেমা'র উপসর্গের মতো বিভিন্ন ত্বকের অবস্থার উপর নির্ভর করে।
রক্তের ক্রিয়েটিনিন
ডায়ালিসিস এবং ট্রান্সপ্ল্যান্ট ছাড়া উচ্চ রক্তের ক্রিট্যানিনকে কিভাবে নিঃশেষ করে দিতে হয়? নতুন প্রতিকার!
kidneydoctors.org/Kidney+Disease
কার্যকারিতা
এখনও যথেষ্ট বৈজ্ঞানিক প্রমাণ নেই যে chickweed তার বর্তমান ঔষধ ব্যবহারের কোনো জন্য কার্যকর। যাইহোক, মুরগি এ গিমার কার্যকারিতা আংশিকভাবে তার পুষ্টির বিষয়বস্তু কারণে হতে পারে। গিমার মধ্যে রয়েছে ক্যালসিয়াম, লোহা, ম্যাগনেসিয়াম, ম্যাঙ্গানিজ, সেলেনিয়াম, সিলিকা, সোডিয়াম, ফসফরাস, পটাসিয়াম এবং জিং। এনবিসিডি বলেছে, চিনিযুক্ত চিনির জন্য ভিটামিন এ, ভিটামিন বি -1, ভিটামিন বি -২, নিয়াসিন এবং ভিটামিন সি
রয়েছে। তবুও চিকুয়েডের ভিটামিন সি পরিমাণ পরিমাণে ক্ষতিকর। পুষ্টিকর খাদ্যের জন্য গিমার মধ্যে রয়েছে 0 ক্যালোরি, 14.5 গ্রাম প্রোটিন, 64 টি কার্বন এবং ২1 গ্রামের ফাইবার শুকনো পাতা। যদিও 21 গ্রামের ফাইবার উল্লেখযোগ্য - মহিলাদের জন্য ২5 গ্রামের প্রতিদিনের সুপারিশের শতকরা 100 ভাগ এবং পুরুষদের জন্য 38 গ্রামের সুপারিশকৃত খাবারের ২/3 ভাগ - একসময় এ ধরনের উচ্চ ডোজ ব্যবহার করা হয় না।
গিমা সাধারণভাবে নিরাপদ যখন মুখ দিয়ে সুপারিশকৃত ডোজে নেওয়া হয়, এনএমসিডি নোট করে। যাইহোক, গিমা এলার্জি ত্বক প্রতিক্রিয়া হতে পারে, বিশেষ করে যারা ডেজি উদ্ভিদ পরিবার এলার্জি হয়। মুরগি থেকে প্যারালাইসিসের কয়েকটি রিপোর্ট রিপোর্ট করা হয়েছে কিন্তু নিশ্চিত নন PFAF নোট গর্ভাবস্থায় বা স্তন্যদানকালে গিমা ব্যবহার করা উচিত নয়। চামড়ার উপর ব্যবহৃত হয় যখন বর্তমানে চিকিয়ার নিরাপত্তা মূল্যায়ন করার জন্য যথেষ্ট তথ্য নেই
ওয়াইল্ড গিমা বেনিফিট
শক্তিশালী লিম্ফ ক্লিন্সার
একটি ভোজ্য উদ্ভিজ্জ হিসাবে, চিকুয়েড শরীরকে সুগন্ধি ব্যবহার এবং রক্ত ​​এবং লমফ্যাটিক পদ্ধতি শুদ্ধ করার জন্য বিশ্বজুড়ে ঐতিহ্যগতভাবে ব্যবহৃত কুলিং এবং পরিষ্কার করা ঔষধি হিসাবে উপকার করে।
গিমা একটি যৌগ বলা কুমারীর রয়েছে, যা একটি সম্ভাব্য হাঁসের সম্ভাব্য চিকিত্সার হিসাবে পর্যালোচনা করা হয় যেমন lymphedema বা "lymphatic obstruction", একটি আপোস lymph সিস্টেম দ্বারা সৃষ্ট একটি শর্ত। (উৎস)
লিম্ফ সিস্টেমটি ইমিউন সিস্টেমের যথাযথ কার্যকারিতা এবং ক্ষতিকর জীবাণুর বিরুদ্ধে আক্রমণের জন্য খুবই গুরুত্বপূর্ণ। লিম্ফোসাইটের মত লিম্ফ তরল এবং বিভিন্ন ধরণের ইমিউন কোষ ধারণকারী লিস্ফ নোড, বর্জ্য উপজাত এবং বিষাক্ত পদার্থগুলি ফিল্টার করতে সহায়তা করে।
একটি ঘনবসতিপূর্ণ লিসেফেট সিস্টেম সেলুলার বর্জ্য এবং বিষাক্ত পদার্থের সংমিশ্রণকে উৎসাহিত করে, এর ফলে সম্ভাব্য বর্ধিত লিম্ফ নোডগুলি, পুনরাবৃত্ত ঘন ঘন এবং অসুস্থতা থেকে পুনরুদ্ধার সমস্যা। যদি আপনি দীর্ঘ ঘন্টার জন্য বসে থাকেন বা নিয়মিত ব্যায়াম না করেন যেমন এরিবিক আন্দোলন এবং স্ট্রাকিং শরীরের সর্বত্র সক্রিয়ভাবে ফুসকুড়ি রাখতে সাহায্য করে তবে এই অবস্থা ঘটতে পারে।
মুরগির মত খাবার, এবং মেথি স্প্রাউটও লিম্ফকে উদ্দীপিত করে পরিষ্কার করে এবং লিক্স্যাটিক প্রতিক্রিয়া বাড়ানোর জন্য শারীরিক কার্যকলাপ ছাড়াও ব্যবহার করা যেতে পারে।
একটি অ্যান্টিভাইরাল হিসাবে বৈশিষ্ট্য

হেপাটাইটিস বি ভাইরাসের চিকিত্সার ক্ষেত্রে অ্যান্টিভাইরাস এজেন্টের কার্যকারী হিসাবে কার্যক্ষমতার জন্য 2012 সালে বন্য কুমিরদের মধ্যে পাওয়া পুষ্টিকর যৌগগুলি অধ্যয়ন করা হয়েছিল। ফলাফলটি উপসংহারে আসে যে চিলুইড 6 দিনের চিকিত্সার পরে হেপাটাইটিস বি পৃষ্ঠ অ্যান্টিজেনের সিক্রেসিটি কার্যকরভাবে দমন করেছেন। এই antiviral কার্যক্রম flavonoid সি-গ্লাইকোসাইড, প্রোটিন এবং নির্দিষ্ট Polysaccharides মত বিভিন্ন উপাদানগুলির ফলাফল বলে মনে করা হয়।
চিনি থেকে উপকারিতা পরিষ্কার করা
গিমা একটি চমত্কার ঔষধি এবং পুষ্টিকর খাদ্য যা ত্বকের সমস্যা পরিষ্কার করার জন্য এবং ইতিহাস জুড়ে herbalists দ্বারা ব্যবহৃত হয়, অভ্যন্তরীণভাবে ব্যবহার করা হয় বা ত্বক থেকে সরাসরি প্রয়োগ করা হয়। এই কারণে বাণিজ্যিক ভেষজ salves তার emollient গুণাবলী জন্য এটি একটি প্রায়ই ব্যবহৃত উপাদান।
অতিরিক্ত GLA বা গামা-লিনালিকিক এসিডের উপাদানে বন্য গিমা উপকারিতা হিসাবে ক্লিয়ারিংয়ের জন্য পুষ্টিবিজ্ঞানী অ্যাসিড পুষ্টির পাশাপাশি ত্বককে সৌন্দর্য্য করার জন্য।
গিমার চর্বিযুক্ত অকার্যকর এবং তাজা চাপযুক্ত রসের পর্যায়ক্রমে ব্যবহার করা অনেক চর্মের অবস্থার জন্য একটি প্রাকৃতিক প্রতিকার এবং এজেমা, ব্রণ, সেরিয়াসিস এবং বিষের ওষুধের মত চর্বি হিসাবে প্রয়োগ করা যেতে পারে।
গিমার শুকনো প্রভাবগুলি তার নির্মল প্রকৃতির পাশাপাশি ক্লোরোফিলের উচ্চ পরিমাণে রয়েছে যা স্বাভাবিকভাবে রক্তকে শুদ্ধ করে এবং যকৃতকে বিষক্রিয়াগত অনেক দীর্ঘস্থায়ী ত্বকের রোগ প্রায়ই যকৃতের বিষাক্ততা এবং লিম্ফ স্থবিরতার ফলে দেখা যায়। উদ্ভিদ এছাড়াও কোষ্ঠকাঠিন্য হ্রাস এবং undigested বর্জ্য পদার্থ নির্মূল প্রচারের জন্য একটি মৃদু রেখাচিত্র হিসাবে কাজ করে।
গিমা শাক ও বেগুন
উপকরণ

গিমা শাক ২ আঁটি, বেগুন ১টি, শুকনা মরিচ ২টি, কালোজিরা এক চিমটি, হলুদ আধা চা চামচ, কাঁচা মরিচ ৩টি, লবণ আধা চা চামচ, তেল ২ টেবিল চামচ।
যেভাবে তৈরি করবেন
১.   গিমা শাক ভালো করে বেছে ধুয়ে পানি ঝরিয়ে নিন।
২.   বেগুন টুকরা করে কেটে লবণ ও হলুদ মেখে তেলে ভাজুন।
৩.   তারপর কড়াইতে তেল দিন। তেল গরম হলে শুকনা মরিচ, কালোজিরা ও কাঁচা মরিচ ফোড়ন দিন।
৪.   শাক দিয়ে নাড়াচাড়া করুন। শাক হয়ে এলে ভাজা বেগুন দিয়ে নামিয়ে নিন।
গিমা শাক
উপকরণ
গিমা শাক ২ আঁটি

বেগুন ১টা
শুকনো মরিচ ২টা
কালিজিরা এক চিমটি
হলুদ আধা চা চামচ
কাঁচামরিচ ৩টা
লবণ স্বাদমতো
তেল পরিমাণমতো
যেভাবে তৈরি করবেন ১. গিমা শাক বেছে ধুয়ে পানি ঝরিয়ে নিন। ২. বেগুন টুকরো করে কেটে লবণ ও হলুদ মেখে তেলে ভেজে তুলে রাখুন। আবার কড়াইয়ে তেল দিন। ৩. তেল গরম হলে শুকনো মরিচ, কালিজিরা ও কাঁচামরিচ ফোড়ন দিন। ৪. শাক দিয়ে নাড়াচাড়া করুন। শাক সিদ্ধ হয়ে এলে ভাজা বেগুন দিয়ে নামিয়ে ফেলুন।
Chickweed Pesto Recipe
Chickweed pesto is easy to make and tends to be a crowd pleaser. We like it as a vegetable dip or on top of eggs, meat or veggies. You could also add it to noodles like a traditional basil pesto. Pestos are quite forgiving so feel free to add or omit ingredients to your preference. Chickweed stems can be a bit stringy and they can easily clog up a blender so I prefer using a food processor to blend this all up. If you don’t have a food processor then I would chop of the chickweed before putting it in the blender.
Chickweed Pesto Recipe Ingredients
4 handfuls of fresh chickweed

1/2 cup olive oil
1/3 cup pine nuts (or substitute your preferred seeds or nuts)
1/3 cup parmesan cheese
1/4 fresh chives
3-5 cloves of garlic
2-3 tablespoons of lemon juice
3/4 teaspoon turmeric powder
1/2 teaspoon salt
black pepper as desired
Chickweed Pesto Recipe Directions
Combine all the ingredients into a food processor. Puree until smooth. Give it a taste and adjust the ingredients to your preference. Depending on the batch I sometimes prefer more lemon juice or salt.
Eat within a couple of days or freeze for long term storage.
Yield: approximately 2 cups
Chickweed Green Juice:
Take a handful of clean fresh chickweed plant and add to a glass
of desired fruit juice
(pineapple, orange, apple etc,). Use a blender to mix, you can add ice to enjoy a cold drink, can be taken twice a day.
Chickweed poultice
Fresh chickweed plant are crushed and applied topically on the affected area. Crushed chickweed plant can also be added to a warm bath.
Chickweed tea or decoction.
Prepare about a teaspoon of dried Chickweed leaves (2 teaspoon if fresh) for every cup of water.

Boil for 10 to 15 minutes
Let it steep and strain
Store in a glass jar for later consumption
Drink 1 cup, twice to three times a day after meals.
You can add other herbs or honey to improve the efficacy and taste.
Chickweed Salad:
6 c leafy (as opposed to stemmy) herb, rinsed, and chopped very finely (¼ inch lengths) across the stem
1-2 c sweetly ripe autumn olives, redbud flowers, locust flowers, or dried cranberries
½ c queso fresco or soft goat cheese
¼-3/4 c black walnut pieces, roasted sunflower seeds, or soaked and roasted pecans
Dressing:
1/3 c fresh basil or monarda spp (bee balm, etc) leaves
1 c olive oil
1/8 c honey
1 ½ t salt
Chickweed Pesto:
6 c packed fresh herb
5-20 cloves garlic (depending on size and intensity of garlic clove and your personal taste)
1 c olive oil
1 T sea salt

1 c toasted black walnuts, sunflower seeds, english walnuts, or pecans
zest from 1 lemon (make sure it is organic because you are using the skin)
Harvest chickweed with knife to avoid dirt, rinse and swing to dry.
Make pesto in batches; add half of olive oil first to food processor or blender, then add garlic, then salt, and finally the greens.
Eat fresh, store at room temp for up to a week, or freeze for up to 4 months.
Freeze in ice-cube trays, and empty into ziploc bags so that you can defrost just the right amount of pesto.































































No comments:

Post a Comment